ইংরেজীতে কথা বলুন মাত্র ৩০ দিনে, ৫০ তম ক্লাস

Conversation (মিটিং সম্পর্কিত কথোপকথন)
তোমার নাম কি?
What's your name?
তুমি থাকো কোথায়?
Where do you live?
আপনাদের কি শুক্রবার সকালে সময় হবে?
Do you have time available on Friday morning?
১২টা বেজে ৩০ মিনিটে দেখা করি চলো
Let's meet at 12.30 PM
আপনার সাথে দেখা হয়ে আসলেই খুব ভালো লাগলো
It was really nice meeting you
সবাইকে শুভ বিকাল
Good Afternoon, everyone
সবাই পৌঁছে গিয়েছে শুরু করা যাক তাহলে
Everyone has arrived now. So let’s get started
যেহেতু সবাই এখানে আছে, আমাদের শুরু করা উচিত এখন
Since everyone is here, we should get started
হ্যালো সবাইকে আজ এখানে আসার জন্য ধন্যবাদ
Hello, everyone. Thank you for coming today
এই বৈঠকে আপনাদের উপস্থিতিকে আমি সত্যিই  মূল্যায়ন (ভালো চোখে দেখা) করছি
I really appreciate your attendance to this meeting
আমি আজকে এই বৈঠক ডেকেছি কারণ ...
I’ve called this meeting today in order to . . .
আপনারা যারা আমাকে এখনো চিনেন না, আমি হলাম ...
For those of you who don’t know me yet, I am …
হ্যালো সবাইকে আজ এখানে আসার জন্য ধন্যবাদ
Please join me in welcoming …
এই বৈঠকে আপনাদের উপস্থিতিকে আমি সত্যিই   মূল্যায়ন (ভালো চোখে দেখা) করছি
I really appreciate your attendance to this meeting
আমি আজকে এই বৈঠক ডেকেছি কারণ ...
I’ve called this meeting today in order to . . .
দয়া করে আমার সাথে অংশগ্রহণ করুন স্বাগতম জানাতে...
Please join me in welcoming …
প্রথমত, আমি পেশ করতে চাই...
Firstly, I’d like to introduce …
আমরা আনন্দিত স্বাগতম জানাতে পেরে...
We are pleased to welcome …
আমি একটু সময় নিবো পেশ করতে...
I’d like to take a moment to introduce …
স্বাগতম জানাতে পারাটা আমার জন্য আনন্দের
It’s a pleasure for me to welcome …
সে আমার কাছে দুঃখ প্রকাশ করেছে অনুপস্থিতির জন্য
I have received apologies for absence from him …
আমরা এখানে আজ উপস্থিত আছি কথা বলার জন্য ...
We are here today to talk about …
আমরা এখানে আছি আলোচনা করার জন্য...
We are here to discuss …
আমাদের আজ প্রধান লক্ষ্য হলো...
Our main aim today is to …
প্রথমত, আমরা কথা বলবো...
Firstly, we’ll be talking about …
প্রথমেই আমরা আলোচনা করবো...
First of all, we’ll discuss …
তারপর আমরা দেখবো...
After that, we’ll be looking at …
যদি সময় পাওয়া যায়, আমরা আরো দেখবো...
If time allows, we will also cover …
এবং সবশেষে আমরা আলোচনা করবো...
And finally, we’ll discuss …
ঠিক আছে, এই ব্যাপারটা নিয়ে পরে কথা বলবো
Okay, let’s talk more about that later on
এই ব্যাপারটা আজকের বিষয়বস্তুতে নেই এটা নিয়ে পরবর্তীতে কথা বলবো
This matter is not on today’s agenda. Let’s leave it for next time
আমি সম্পূর্ণ একমত...
I completely agree with …
আমি কি শুধু একটা জিনিস বলতে পারি দয়া করে?
Could I just say one thing, please?
আমি আরো যেটা বলতে চাইবো...
I would just like to add …
আমি কি দয়া করে এখানে আসতে পারি?
May I come in here, please?
আমার মনে হয় এই বিষয়ে আপনার সাথে আমাকে  দ্বিমত পোষণ করতে হবে
I’m afraid I’d have to disagree with you on that
আমি শুধু এটাই বলবো যে...
I would just like to say that …
আমাকে মাফ করুন ব্যাঘাত ঘটানোর জন্য...
Excuse me for interrupting …
আমি জনকে ধন্যবাদ দিবো...
I’d like to thank John for …
আমি আসলেই মনে করি যে...
I really feel that …
আমি যেভাবে জিনিসগুলোকে দেখি...
The way I see things …
আপনি কেমন অনুভব করেন...?
How do you feel about …?
আপনি কি নিশ্চিত যে...?
Are you positive that …?
আপনার দৃষ্টিভঙ্গি কি...?
What are your views on …?
আমরা কেন যাচ্ছি না...
Why don’t we move on to …
আমি আসলে আপনাকে অনুসরণ করতে পারছি না  আপনি আসলে কি বুঝাতে চান?
I don’t quite follow you. What exactly do you mean?
আপনি কি ওটার বানান করতে পারবেন দয়া করে?
Could you spell that, please?
যদি আমি ভুল করি তাহলে আমাকে দয়া করে শুধরে  দিবেন আপনি বলছেন...
Correct me if I’m wrong, please. You’re saying …
আপনি আসলেই এটা বলেছেন, তাই না?
You did say that, didn’t you?
আপনি কি বুঝাতে চাচ্ছেন যে...?
Do you mean that …?
অন্য আর কোনো বিষয় কি আছে?
Is there any other business?
আমার মনে হয় আমাদের এখানে শেষ করা উচিত
I think we should finish here
আপনাদের ধন্যবাদ অংশগ্রহণ করার জন্য
Thank you for your participation
আমি প্রায় ভুলেই গেয়েছি বলতে যে...
I almost forgot to mention….
আপনাদের সকলকে ধন্যবাদ তথ্য দেয়ার জন্য
Thank you all for your input today.
আমি আপনাদের সবার কাছ থেকে শেষ ভোট সম্পর্ক  জানার জন্য ইমেইল পাওয়ার আশায় থাকবো
I look forward to receiving emails from you all  about your final vote
আমরা কেন দেখছি না আমরা আজ কোন কোন বিষয়ে  সম্মত হলাম?
Why don’t we summarize what we’ve agreed on today?

ইংরেজীতে কথা বলুন মাত্র ৩০ দিনে পাঠ - ০১

ইংরেজীতে কথা বলুন মাত্র ৩০ দিনে৪৭ তম ক্লাস

ইংরেজীতে কথা বলুন মাত্র ৩০ দিনে৪৮ তম ক্লাস

ইংরেজীতে কথা বলুন মাত্র ৩০ দিনে৪৯ তম ক্লাস

ইংরেজীতে কথা বলুন মাত্র ৩০ দিনে৫০ তম ক্লাস

ইংরেজীতে কথা বলুন মাত্র ৩০ দিনে৫১ তম ক্লাস

No comments

Featured post

English Grammar & Composition For Class 1 & 2

Contact

Name

Email *

Message *

Powered by Blogger.