ইংরেজীতে কথা বলুন মাত্র ৩০ দিনে, ৪৭ তম ক্লাস


আপনি ১৫ টি ক্লাসের মাধ্যমে ৩০ দিনে ইংরেজী শিখে নিয়েছেন। এখনকার ক্লাশ গুলো শুধু আপনার দক্ষতা বাড়ানোর জন্য।
Conversation (হোটেল রেস্টুরেন্টে কথোপকথন)
What time would you like your wakeup call?
কখন জানালে আপনার জন্য ভালো হয়?
Can I have a wakeup call?
আমাকে কি আগে একবার জানানো যাবে (চেক আউটের ব্যাপারে)?
What time is check out?
চেক আউটের সময় কোনটা?
Can you get someone to get my car?
আপনি কি কাউকে দিয়ে আমার গাড়িটা আনাতে পারবেন (গ্যারেজ থেকে)?
Do you have a concierge?
আপনাদের দ্বাররক্ষী আছে?
What are the hours for room service?
রুম সার্ভিস আসার সময় কোনটি?
What time is check out?
চেক আউটের সময় কোনটা?
What time should I check out by?
আমার কোন সময়ের মধ্যে চেক আউট (চলে যাওয়াকরতে হবে?
Do you have a map of the city?
আপনাদের কাছে এই শহরের কোনো ম্যাপ আছে?
Do you have concierge service here?
আপনাদের এখানে কি দ্বাররক্ষী (দারোয়ান) ব্যবস্থা আছে?
Where is the elevator?
এলিভেটরটা (উপরে উঠার জন্য) কোথায়?
I have a reservation and I am checking in
আমার একটা রিজার্ভেশান (রুম সংরক্ষণ) আছে এবং আমি এখন উঠতে চাচ্ছি
I am checking in
আমি এখন উঠছি (হোটেলে থাকার জন্য)
What is your credit card number?
আপনার ক্রেডিট কার্ড নাম্বারটা কতো?
Can I have your credit card number?
আমি কি আপনার ক্রেডিট কার্ড নাম্বার পেতে পারি?
Can I get a credit card number?
আমি কি একটা ক্রেডিট কার্ড নাম্বার পেতে পারি?
I don't have a preference
আমার কোন পছন্দ নেই (রুমের ব্যাপারে)
Can I have a non-smoking room?
আমি কি একটি ধূমপানমুক্ত রুম পেতে পারি?
I would like a smoking room
আমি ধূমপান করা যাবে এমন রুম চাই
Do you prefer a smoking or non-smoking room?
আপনি কি ধূমপানযুক্ত অথবা ধূমপানমুক্ত রুম চান?
Will a single king size bed be ok?
সিঙ্গেল কিং সাইজ (একজন শোয়ার জন্য) খাটে হবে?
How many total children will be with you?
আপনার সাথে সব মিলিয়ে কতোটি বাচ্চা থাকবে?
How many adults will be in your party?
আপনার পার্টিতে প্রাপ্ত বয়স্ক লোক কয়জন থাকবে?
I am going to need two rooms
আমার দুইটা রুম লাগবে
I will only need one room
আমার শুধু একটা রুম লাগবে
How many rooms should I reserve for you?
আপনার জন্য কয়টি রুম রিজার্ভ করবো আমি?
How many rooms would you like to reserve?
আপনি কয়টি রুম রিজার্ভ করতে চান?
Is this for only one room?
এটা (ভাড়া) কি শুধু মাত্র একটা রুমের জন্য?
I am going to need the room until July 23rd
২৩শে জুলাই পর্যন্ত আমার রুমটি দরকার
I would like to reserve the room for 4 days
আমি দিনের জন্য রুম সংরক্ষণ করতে চাচ্ছি
I am going to stay for 3 days
আমি দিন থাকবো
How many days would you like the room for?
আপনি কয়দিনের জন্য রুম চাচ্ছেন?
When will you be checking out?
আপনি কবে যাবেন?
How long will you be staying with us?
আপনি কয়দিন আমাদের এখানে থাকতে চাচ্ছেন?
I would like a room for the 19th of July
আমি জুনের ১৯ তারিখের জন্য একটা রুম চাচ্ছিলাম
I want a room from June 22nd to June 25th
আমি ২২শে জুন থেকে ২৫শে জুন পর্যন্ত একটা রুম চাচ্ছিলাম
What date are you looking for?
আপনি কোন দিনটি খুঁজছেন?
Which date did you want to reserve?
আপনি কোন দিনটি সংরক্ষণ করতে চেয়েছিলেন (রিজার্ভের জন্য)?
What day do you want to check in?
আপনি কবে থেকে থাকতে চাচ্ছেন?
Can I reserve a couple of rooms?
আমি ২টা রুম সংরক্ষণ করতে পারি?
I would like to reserve a room
আমি একটি রুম সংরক্ষণ করতে চাচ্ছি
Can I reserve a room?
আমি কি একটি রুম সংরক্ষণ করতে পারি?
Our rooms start at $79 for a basic room
সাধারণ রুমের ক্ষেত্রে আমাদের ভাড়া শুরু হয় $৭৯ ডলার থেকে
how much is a room?
আপনাদের রুম ভাড়া কতো
What are your rates?
আপনাদের ভাড়া কতো?
How much are your rooms?
আপনাদের রুম ভাড়া কতো?
I would like to make a reservation
আমি রিজার্ভ (আসন অথবা রুম সংরক্ষণ) করতে চাচ্ছিলাম
I'm ready for my bill
আমাকে এখন বিলটা দিতে পারেন
Can I have my bill?
আমি কি আমার খাবার বিলটা পেতে পারি?
Can i have a check?
আমি কি আমার চেকটা (খাবার বিল) পেতে পারি?
Would you like to order any dessert?
আপনি কি কোনো ডেজার্ট অর্ডার করবেন?
Would you like dessert today?
আপনি আজকে ডেজার্ট (মিষ্টি জাতীয় খাদ্য) খেতে পছন্দ করবেন?
How is your dinner?
তোমার ডিনার (রাতের খাবার) কেমন হয়েছে?
Do you need anything else?
আর কিছু লাগবে আপনার?
What would you like today?
আজকে কি খাবেন আপনি?
Are you ready to order?
আপনি অর্ডার করতে চান এখন?
What would you like to order?
আপনি কি অর্ডার করতে চান ?
May I take your order?
আমি কি আপনার অর্ডার নিতে পারি?
Can I have a glass of water?
আমি কি এক গ্লাস পানি পেতে পারি?
Water will be fine
পানিই যথেষ্ট
I'll have an orange juice
আমি অরেঞ্জ জুস নিবো
I'll take a coke
আমি কোক নিবো
What would you like to drink?
তুমি কোন ড্রিংকটা নিবে?
Can I get a drink started for you?
আমি কি আপনার আহারের শুরুটা ড্রিংক দিয়ে করাবো?
Would you like to order a drink now?
আপনি কি এখন ড্রিংক অর্ডার করবেন?
Can I get a drink for you?
আমি কি আপনার জন্য একটা ড্রিংক আনবো?
Can I get you a drink?
আমি কি আপনাকে একটা ড্রিংক (পানীয়) দিবো?
Would you like medium, large, or super-size?
আপনি কি মাঝারি, বড় অথবা তার থেকেও বড়টা নিবেন?
One Big Mac and one small coke.  Will that be all?
একটি বিগ ম্যাক এবং একটি ছোট কোক আর কিছু?
I'll take a Big Mac and a small coke
আমি একটি বিগ ম্যাক (খাবারের নাম) এবং একটি ছোট কোক নিব
Welcome to McDonald's.  May I take your order?
ম্যাকডোনাল্ডস আপানাকে স্বাগতম আমি কি আপনার অর্ডারটা (খাবারের অর্ডার) নিতে পারি?
The total comes to $3.87
সর্বমোট হয়েছে $.৮৭ ডলার (খাবারের বিল)
For here please
জি, এখানের জন্য
Will that be for here or to go?
খাবারগুলো কি এখানে খাওয়ার জন্য নাকি নিয়ে যাবেন?

No comments

Featured post

English Grammar & Composition For Class 1 & 2

Contact

Name

Email *

Message *

Powered by Blogger.